ব্রিটেন, বাংলাদেশ এবং আমেরিকার পর কানাডা প্রবাসী গোলাপগঞ্জের নেতৃবৃন্দরা গোলাপগঞ্জ স্টেডিয়াম নির্মাণের দাবিতে ঐক্যবদ্ধ হচ্ছেন।

আগামী ৪ জুন সোমবার মন্টিয়লের ৫২০ অগিলভী আপ্যায়ন রেষ্টুরেন্টে বিকাল ৬ ঘটিকার সময় গোলাপগঞ্জ এসোসিয়েশন অব কানাডা এর উদ্যোগে প্রবাসী গোলাপগঞ্জবাসীদের নিয়ে এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত মতবিনিময় সভায় প্রবাসী গোলাপগঞ্জের নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য গোলাপগঞ্জ এসোসিয়েশন অব কানাডার সভাপতি এম জয়নাল আবেদীন জামিল এবং সাধারণ সম্পাদক নাজমুল হুদা অনুরোধ জানিয়েছেন।

 

উল্লেখ্য, ১৯৮২ সালে বাংলাদেশ সরকারের ক্রীড়া মন্ত্রণালয় কতৃক আমুড়া ইউনিয়নের ধারাবহর গ্রামে উপজেলার একমাত্র স্টেডিয়াম নির্মাণের জন্য ৩ একর ১২ শতক জমি অধিগ্রহণ করে এর কার্যক্রম পরিচালনা করা হয়। পরবর্তী সময়ে এটি সংরক্ষণের অভাবে এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। বর্তমানে বাংলাদেশ সরকারের উদ্যোগে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। সে লক্ষ্যে গোলাপগঞ্জ স্টেডিয়ামকে পূর্ণাঙ্গ স্টেডিয়াম হিসেবে র্নিমাণ, সংস্কার এবং রক্ষণাবেক্ষণ প্রয়োজন।

গত ৬ মে রবিবার ব্রিটেনে গোলাপগঞ্জের নেতৃবৃন্দরা গোলাপগঞ্জ স্টেডিয়াম নির্মাণের দাবিতে লন্ডনে এক মতবিনিময় সভার আয়োজন করেন। পরবর্তীতে ১১ মে শুক্রবার গোলাপগঞ্জ উপজেলা ধারাবহর একমাইলে এক বিশাল মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

 

১৯ মে শনিবার আমারিকায় বসবাসরত গোলাপগঞ্জের নেতৃবৃন্দরা মতবিনিময় সভা করে দাবি প্রতি একাত্মতা ঘোষণা করেন। ঢাকাদক্ষিণ সমাজকল্যাণ সংস্থা মিশিগান ঐ সভার আয়োজন করে।

 

এছাড়াও ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে স্টেডিয়াম নির্মাণের দাবি গোলাপগঞ্জবাসীরাও ঐক্যবদ্ধ হচ্ছেন।